ডার্ক মেডিউসা মাসুদ রানা PDF download | Masud Rana 460 (Dark Medusa) pdf free download

  

ডার্ক মেডিউসা মাসুদ রানা PDF download | Masud Rana 460 (Dark Medusa) pdf free download

       
       
             

    ডার্ক মেডিউসা মাসুদ রানা PDF download 

    এডিশনঃ প্রথম প্রকাশ ২০১৯
    পেজ সংখ্যাঃ ৩৯৭
    দেশঃ বাংলাদেশ
    ভাষাঃ বাংলা

    উনিশ’শ ছিয়াশির কোনো এক রাতে একদল আততায়ীর আঘতের কারণে মৃত্যু হলো আটাত্তর বছর বয়সী এক অসুস্থ বৃদ্ধার। মৃত্যুর কারণ- হার্ট এ্যাটাক। কোনো বিশেষ একটি চিত্রকর্মের খোঁজে আততায়ীরা তছনছ করে ফেললো বৃদ্ধার স্টুডিও। তবে যা খুঁজছে, খুঁজে পেলো না তা। এর বত্রিশ বছর পরের কোনো এক রৌদ্রজ্জ্বল দিন। ছুটি কাটাতে ইতালির নেপলসের দিকে ফিরছে বাংলাদেশ কাউন্টার ইন্টেলিজেন্সের দূর্ধর্ষ স্পাই মাসুদ রানা। পথিমধ্যে ঘটনাচক্রে এ্যাক্সিডেন্টের হাত থেকে বাঁচালো এক ছোট্ট শিশুকে। শিশুটিকে তার বাবা-মায়ের হাতে পৌঁছে দেবার উদ্দেশ্যে গেলো এক আর্ট গ্যালারিতে। আর সেখানেই মুখোমুখি হলো রাশান মাফিয়া দলের। যারা এই আর্ট গ্যালারি লুট করতে এসেছে। তাদের দলনেতা ইউরি বোরকভ একজন সাইকোপ্যাথ। গ্যালারি লুটের পাশাপাশি নির্বিচারে মানুষ হত্যা করতে শুরু করলো সে। চোখের সামনে এমন অন্যায় অত্যাচার দেখে চুপ করে থাকার মতো মানুষ নয় রানা। থাকেওনি। একাই যুদ্ধ ঘোষণা করলো অত্যাধুনিক অস্ত্রশস্ত্রে সজ্জিত একদল মাফিয়ার বিরুদ্ধে। পণ্ড করে দিলো তাদের পুরো পরিকল্পনা। কিন্তু ঘটনার এখানেই শেষ নয়। সবে শুরু। গ্যালারিতে এত দামী দামী পেইন্টিং রেখে ওরা কেন নিয়ে গেলো গোএয়ার সাধারণ একটি চিত্রকর্ম? ইচ্ছা না থাকা সত্ত্বেও জড়িয়ে পড়লো রানা পুরো ঘটনার সাথে।

    পাঠ প্রতিক্রিয়াঃ
    অনেকদিন পর মাসুদ রানার বই পড়লাম। বইটির শুরু থেকে শেষ অবধি ধুন্ধুমার এ্যাকশন। বইয়ে রানার সাথে সাথে পাঠকদেরও তাল মিলিয়ে ছুটতে হবে। রুদ্ধশ্বাস গতির এই থ্রিলার বইটি আপনাকে টেনে নিয়ে যাবে শেষ পাতা অবধি। পুরো বই জুড়ে রয়েছে ছোট ছোট কয়েকটি টুইস্ট, যা চমকে দেয়ার পাশাপাশি বাড়িয়ে তুলবে পাঠের আনন্দ। সেবার বইয়ের উল্লেখযোগ্য একটি দিক হলো, এতে বানান ভুল থাকে না। অসংখ্য বানান ভুলের সমাহার একটি ভালো প্লটের বইকেও করে তুলতে পারে অপাঠ্য, যা আজকাল প্রায়শই চোখে পড়ে। পাশাপাশি ঝরঝরে লেখনশৈলীর কারণে পড়া এগিয়েছে সাবলীল গতিতে। প্রিয় মাসুদ রানা যেন আবারও ফিরে এসেছে নতুন করে। ডার্ক মেডিউসা বইটি পরবর্তী রানার বইগুলোর জন্য আগ্রহ আরও বাড়িয়ে তুললো।

    লেখক সম্পর্কে কিছু কথা

    কাজী আনোয়ার হোসেন জন্মঃ জুলাই ১৯, ১৯৩৬, ঢাকা) একজন বাংলাদেশী লেখক, অনুবাদক, প্রকাশক, এবং জনপ্রিয় মাসুদ রানা সিরিজের স্রষ্টা। সেবা প্রকাশনীর কর্ণধার হিসাবে তিনি ষাটের দশকের মধ্যভাগে মাসুদ রানা নামক গুপ্তচর চরিত্রকে সৃষ্টি করেন।
    ডাক নাম 'নবাব'। তাঁর পিতা প্রখ্যাত বিজ্ঞানী, গণিতবিদ ও সাহিত্যিক কাজী মোতাহার হোসেন, মাতা সাজেদা খাতুন। তাঁরা ছিলেন ৪ ভাই, ৭ বোন ।
    তিনি ১৯৫২ খ্রিস্টাব্দে সেন্ট গ্রেগরি স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন। এরপর জগন্নাথ কলেজ থেকে আইএ ও বিএ পাস করেন। ১৯৬১ খ্রিস্টাব্দে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে এমএ পাস করেন।


    Masud Rana 460 (Dark Medusa) pdf free download

     Title মেডিউসা মাসুদ রানা 
    PDF Size  18 Mb
    PDF Collect   Fb Group  


    Tag:, Masud Rana 460 (Dark Medusa) pdf free download,ডার্ক মেডিউসা মাসুদ রানা pdf free download,ডার্ক মেডিউসা মাসুদ রানা PDF download

    Previous Post Next Post


    TOP POST

     

     

    🔽 এস এস সি/দাখিল ১ম সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ সমাধান দেখতে ক্লিক করুন

    🔽 এইচ এস সি/আলিম ১ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান ২০২২ দেখতে ক্লিক করুন

    🔽 সকল সপ্তাহের এসাইনমেন্ট সমাধান (ষষ্ঠ-নবম শ্রেণীর) দেখতে ক্লিক করুন 

    ☀️আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন 

    ��এসএসসি সকল বই ও নোট ডাউনলোড করতে ক্লিক করুন