প্রতিবেদন - তােমার কলেজে সম্প্রতি সমাপ্ত প্রমিত বাংলা উচ্চারণ ' শীর্ষক কর্মশালার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করাে

প্রতিবেদন - তােমার কলেজে সম্প্রতি সমাপ্ত প্রমিত বাংলা উচ্চারণ ' শীর্ষক কর্মশালার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করো, অণির্বাণ কলেজে প্রমিত বাংলা উচ্চারণ কর্মশালা সমাপন প্রতিবেদন রচনা বইয়ের, তােমার কলেজে সম্প্রতি সমাপ্ত প্রমিত বাংলা উচ্চারণ ' শীর্ষক কর্মশালার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা

    তােমার কলেজে সম্প্রতি সমাপ্ত প্রমিত বাংলা উচ্চারণ ' শীর্ষক কর্মশালার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করাে

           অণির্বাণ কলেজে প্রমিত বাংলা উচ্চারণ              কর্মশালা সমাপন

    জাহিদ আল হেলাল , কলেজ প্রতিনিধি : সম্প্রতি অনির্বাণ কলেজে অনুষ্ঠিত হয়ে গেল ' প্রমিত বাংলা উচ্চারণ শীর্ষক সাত দিনব্যাপী কর্মশালা । বাংলা বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের সমন্বিত এই আয়ােজনে অংশগ্রহণ । করেছে কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীবৃন্দ । শিক্ষার্থীদের বাংলা উচ্চারণের মানােন্নয়ন ও ভাষা সম্পর্কে অধিকতর জ্ঞান লাভের উদ্দেশ্যে এ কর্মশালার আয়ােজন করা হয় । কর্মশালাটি গত ১৮ আগস্ট তারিখে শুরু হয়ে চলে ২৪ শে আগস্ট পর্যন্ত । এর পূর্বে ১৬ তারিখ পর্যন্ত চলে । আগ্রহীদের নিবন্ধন প্রক্রিয়া । 

    ১৮ তারিখ বিকেল ৪.০০ টায় কর্মশালাটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন কর্মশালার আহ্বায়ক অনির্বাণ কলেজের সম্মানিত শিক্ষক জনাব হাফিজুর রহমান চৌধুরী । শুরুতে তিনি অংশগ্রহণকারী শিক্ষার্থীদের উদ্দেশে সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন । এরপর বক্তব্য রাখেন অনির্বাণ কলেজের মাননীয় অধ্যক্ষ . জনাব সারওয়ার হােসাইন । তিনি তাঁর বক্তব্যে অংশগ্রহণকারী প্রত্যেককে অভিবাদন জানান এবং বাংলা প্রমিত উচ্চারণ চর্চার ওপর গুরুত্ব আরােপ করেন । তার বক্তব্য শেষ হলে অংশগ্রহণকারীদের কর্মশালার উদ্দেশ্য ও ক্লাসের প্রক্রিয়া সম্পর্কে বলেন কর্মশালা সমন্বয়ক স্নাতক তৃতীয় বর্ষের ছাত্রী অর্পা । 

    এরপর অংশগ্রহণকারীদের হাতে তুলে দেওয়া হয় পাঠ্যসূচি ও অন্যান্য প্রয়ােজনীয় শিক্ষা উপকরণ । সপ্তাহব্যাপী এই কর্মশালায় শিক্ষার্থীদের ধ্বনি সৃষ্টির প্রক্রিয়া , বা প্রত্যঙ্গসমূহের ব্যায়াম , উচ্চারণ শৈলী , প্রমিত উচ্চারণের নিয়মাবলি , ধ্বনিব্যঞ্জনা ও বাচনভঙ্গি , প্রমিত গদ্যপাঠ সেন রবিশঙ্কর মৈত্রী , মাহিদুল ইসলাম , মজুমদার বিপ্লব প্রমুখ বাংলা প্রমিত উচ্চারণ - অভিজ্ঞ বিশিষ্টজনরা । ২৪ শে আগস্ট কর্মশালার সমাপনী দিবসে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন কর্মশালার আহ্বায়ক হাফিজুর রহমান । 

    কর্মশালার সংশ্লিষ্ট বিষয়গুলাে ছাত্রছাত্রীদের বাচিক উৎকর্ষ সাধনে সহায়ক ভূমিকা পালন । করবে বলে আশা প্রকাশ করেন তিনি । পাশাপাশি তিনি বাংলা ভাষার প্রমিত উচ্চারণের প্রতি শিক্ষার্থীদের । | সচেতন হওয়া এবং নিয়মিত চর্চার আহ্বান জানান।


    Tag: প্রতিবেদন - তােমার কলেজে সম্প্রতি সমাপ্ত প্রমিত বাংলা উচ্চারণ ' শীর্ষক কর্মশালার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা করো, অণির্বাণ কলেজে প্রমিত বাংলা উচ্চারণ কর্মশালা সমাপন প্রতিবেদন রচনা বইয়ের, তােমার কলেজে সম্প্রতি সমাপ্ত প্রমিত বাংলা উচ্চারণ ' শীর্ষক কর্মশালার বিবরণ দিয়ে একটি প্রতিবেদন রচনা
    Previous Post Next Post

    👇 সকল ক্লাসের এসাইনমেন্ট নোটিফিকেশন আকারে সহজে পেতে ডাউনলোড করুন আমাদের এপ্লিকেশন 

    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন