ভাব সম্প্রসারণ - মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে

ভাবস্প্রসারণ - মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে, মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে বলতে কি বুঝায়, মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে English Translate, মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে উক্তিটি কার

    মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে

    সত্যই সুন্দর , সত্যই বাস্তব । জীবন চলার পথে ভালাে - মন্দ যা - ই ঘটুক সত্যকে সহজ ও সাবলীলভাবে গ্রহণ করতে পারলেই প্রকৃত সুখ পাওয়া যায় । ভালাে এবং মন্দ উভয় সময়েই যে সত্যকে আঁকড়ে থাকতে পারে সেই প্রকৃত মানুষ । মানবজীবন বিচিত্র বৈশিষ্ট্যে গড়া , সুখ - দুঃখের সমন্বয়েই সে জীবন এগিয়ে চলে । জীবনে সফলতা লাভের জন্য অনেক বন্ধুর পথ পাড়ি দিয়ে মানুষকে সামনে এগােতে হয় । একজন মানুষ সারা জীবন সুখেই কাটাবে এটা হতে পারে না । 

    সুখের বিপরীত পিঠেই রয়েছে দুঃখের দহন । অবশ্য ভালাে - মন্দ দুটোই যদি না থাকত তবে মানুষ তার জীবনকে আপন সাধনায় সাজিয়ে মানবজন্মকে সার্থক করে তুলতে পারত না । শুধু সুখময় জীবন যেমন একঘেয়ে , শুধু দুঃখের জীবনও অত্যন্ত বেদনাদায়ক । ফলে এ দুইয়ের সমন্বয়েই জীবনকে সাজাতে হবে , এটাই জীবনের অমােঘ বাস্তবতা । তাই সবরকম বাস্তবতায় সত্যের মুখােমুখি দাঁড়ানােই শ্রেয় । যারা পৃথিবীর এই যথার্থ সত্যটি মাথা পেতে গ্রহণ করতে পারেন তারাই জগতে পূজনীয় ব্যক্তিত্ব , তাদেরই মানুষ যুগ যুগ ধরে সম্মানের আসন দান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে । সাময়িক লাভ কিংবা লােভের বশে সত্যকে পাশ কাটিয়ে গেলে পরিণামে এর ফল ভালাে হয় না । 

    কারণ আমরা এড়িয়ে গেলে বা অস্বীকার করলেই প্রকৃত সত্যটি মিথ্যা হয়ে যায় না । সত্যকে অস্বীকার করার দণ্ড হিসেবে পরবর্তী জীবনে চড়া মাশুল দিতে হয় । যে ব্যক্তি মূল সত্যকে চেনে এবং উপলব্ধি করতে জানে তার কাছে সত্য যে রূপেই আসুক না কেন সে তা গ্রহণ করবে এবং তাতে তার কোনাে দ্বিধা থাকার কথা নয় । কিন্তু জীবন নিয়ে যারা ভয়ে থাকে , যারা প্রকৃত সত্যসন্ধানী নয় তারা মন্দ দেখলেই পিছিয়ে যায় । 

    তাই সত্যসন্ধানী হতে হলে , বাস্তবতার সঙ্গে খাপ খাওয়াতে চাইলে মানসিকভাবে প্রস্তুত হওয়া প্রয়ােজন । সত্য যে রূপেই আসুক না কেন তাকে সহজভাবে গ্রহণ করা উচিত । আলােকিত সত্যের পথে অগ্রসর হওয়াই জীবনের লক্ষ্য হওয়া উচিত । ভালাে - মন্দ সকল পরিস্থিতিতে প্রকৃত সত্যের অনুসন্ধান করাই যথার্থ মানুষের বৈশিষ্ট্য । সাময়িক সুখ অর্জন বা দুঃখ . এড়ানাের জন্য সত্যকে পরিহার করা অনুচিত ।


    Tag: ভাবস্প্রসারণ - মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে, মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে বলতে কি বুঝায়, মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে English Translate, মনেরে আজ কহ যে,ভালো - মন্দ যাহাই আসুক সত্যেরে লও সহজে উক্তিটি কার

    Previous Post Next Post

    👇 সকল ক্লাসের এসাইনমেন্ট নোটিফিকেশন আকারে সহজে পেতে ডাউনলোড করুন আমাদের এপ্লিকেশন 

    আমাদের ফেসবুক পেইজে যুক্ত হতে ক্লিক করুন