Physics 1st Paper Energy Book PDF Download | পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই PDF (এইচএসসি ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য)

 আসছালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা সবাই কেমন আছেন। আসা করি সবাই ভালো আছেন। বন্ধুরা আজকে আমি তোমাদের পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই PDF আকারে শেয়ার করবো। আসা করি তোমাদের উপকারে আসবে। 

       
       
             

    Physics 1st Paper Energy Book PDF Download 

    পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই এইচএসসি ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য অনেক গুরুত্বপূর্ণ একটি বই আসা করি তোমাদের উপকারে আসবে। তাহলে চলুন দেরি না করে বইটি সম্পর্কে একটি জেনে  ডাউনলোড করে নিন। 

    Energy ( এক মলাটেই লিখিত+ এমসিকিউ)

    পদার্থবিজ্ঞান  শিখি ও শেখাই  অনেক দিন ধরেই ।ভর্তিচ্ছুদের পড়াতে এসে দেখেছি অধিকাংশ শিক্ষার্থীরাই পদার্থবিজ্ঞানের সহজ বিষয় গুলোও অনেক কঠিন করে বুঝে,আর নির্মম সত্য হচ্ছে অধিকাংশ শিক্ষার্থীই তা না বুঝে মুখস্থ করে।ফলে অধিকাংশ শিক্ষার্থীর কাছেই পদার্থবিজ্ঞান বিষয় টি বিরক্তকর হয়ে যায় । কিন্তু পদার্থ বিজ্ঞান বিষয়টি মোটেও বোরিং নয় বরং এর প্রতিটি বিষয় হৃদয় দিয়ে গভীর ভাবে অনুধাবন করা যায়,প্রত্যেকটি তত্ত্বের বাস্তব প্রয়োগ করা যায় আর পদার্থ বিজ্ঞানের  প্রেমে পড়া যায় ।

     তাই বইটির ট্যাগ লাইন দেওয়া হয়েছে 

    Feel Physics

    Love Physics  

    আর একটি বিষয়ের প্রতি আগ্রহ জন্মানোর জন্য একটি সুন্দর বই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।ভর্তিচ্ছুদের জন্য বাজারে বেশ কয়েক টি ভাল বই আছে,তবে আমার সবসময়েই মনে হয়েছে প্রতিটি বিষয় তো আরো অল্প কথায় বুঝানো যায়,আরেক্টু সুন্দর করে গুছিয়ে লেখা যায় ।সেই তাগিদ থেকেই এনার্জি বইটি লেখার প্রক্রিয়া শুরু।

    কেন এনার্জি বইটি পড়বঃ

    ১। তত্ত্বীয় অংশঃ Energy বইয়ের যে কোন একটি অধ্যায় খুলুন,পাশাপাশি বাজারের যে কোন বইয়ের অনুরূপ অধ্যায় টি বের করুন ।আমি দায়িত্ব নিয়ে বলতে পারব,আপনি নিশ্চিত ভাবে আবিষ্কার করবেন বইটি সবচেয়ে সাজানো গোছানো,ইউনিক প্যাটার্ন  এ লিখিত।

    তত্ত্বীয় অংশ যে প্যাটার্ন এ সন্নিবেশিত আছে

    ক) যতটুকু প্রয়োজন তার সম্পূর্ণ টুকুই আয়োজন ।এনার্জি এর তত্ত্বীয় অংশ মেডিকেল ও বিশ্ববিদ্যালয় এর জন্যেও যথেষ্ট ইনশাল্লাহ ।

    খ) বোর্ড বইয়ের টপিক্স এর ক্রম অনুযায়ী সাজানো হয়েছে । পড়ার সময় মনে হবে বোর্ড বই ই পড়ছি ।

    গ) প্রতিটি আলোচনা শেষে কেমন প্রশ্ন হতে পারে তা বোঝার জন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আসা ও সম্ভাব্য প্রশ্ন গুলো দেয়া আছে ।যা তত্ত্বীয় অংশে বাজারের কোন বইয়ে নেই ।

    ২। অংকের Written Details Method & MCQ Technique Method পাশাপাশি দেখানো । অর্থাৎ একজন শিক্ষার্থী রিটেন ভর্তি পরীক্ষায় বা এইচ এস সি তে কিভাবে অংক করবে আর এমসিকিউ এর সময় ১০-১৫ সেকেন্ড এ কিভাবে টেকনিক দিয়ে সল্ভ করবে,দুই পদ্ধতিই দেখানো আছে ।যা বাজারের এখন পর্যন্ত কোন বইয়ে নেই ।

    ৩। রিটেন পরীক্ষার বিস্তারিত নির্দেশনা।

    ৪। এন সিটিবি অনুমোদিত বই গুলোর গুরুত্বপূর্ণ এমসিকিউ

    ৫। বুয়েট সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের প্রশ্ন

    ৬।প্রাক্টিস এর জন্য সকল বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের প্রশ্ন ।

    ৭। নতুন অনেক টেকনিক সমৃদ্ধ যা বাজারের কোন বইয়ে নাই।

    পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই PDF

    Book Name:- Physics 1st Paper Energy Book 

    PDF Collect:- A Telegram Group

    PDF Size:- 14 MB

    Hsc & Admission Physics 1st Paper Energy Book PDF 

    সম্পূর্ণ বইটি ডাউনলোড করতে নিচে ডাউনলোড লেখায় ক্লিক করুন।

    বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য  পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই PDF



    আরো দেখুনঃ-

    Tag:Physics 1st Paper Energy Book PDF Download, পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই PDF (এইচএসসি ও বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য), বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতির জন্য  পদার্থবিজ্ঞান ১ম পত্র এনার্জি বই pdf,Hsc & Admission Physics 1st Paper Energy Book PDF

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

     



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)