সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ছাত্র-ছাত্রী ভর্তি ২০২১

বিষয়ঃ-করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ছাত্র-ছাত্রী ভর্তি 

করােনা ভাইরাস ( কোভিড -১৯ ) পরিস্থিতিতে সারাদেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ বন্ধ রয়েছে । এ প্রেক্ষিতে বিদ্যালয়সমূহে ছাত্র - ছাত্রীদের ভর্তি কার্যক্রম চলমান রাখার স্বার্থে নিম্নবর্ণিত নির্দেশনা অনুসরণ করে ছাত্র - ছাত্রী ভর্তি নিশ্চিত করার জন্য অনুরােধ করা হলাে । 

১ । প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ০৮ / ১২ / ২০০৪ খ্রি : তারিখের ওএম / ৩১ / বিদ্যা ঢাকা / ০৪ / ৫১২১ / ৬৪ নং স্মারকের নির্দেশনা মোতাবেক সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে ফেব্রুয়ারি মাসের মধ্যে ভর্তি সম্পন্ন করতে হবে । 

২ । সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক - প্রাথমিক শ্রেণি থেকে ৫ ম শ্রেণি পর্যন্ত ভর্তিচ্ছুক শিশুদের কোনরূপ ভর্তি পরীক্ষা নেয়া যাবে না । 

৩। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্যাচমেন্ট এলাকার সকল শিশুকে প্রাক - প্রাথমিক ও প্রথম শ্রেণিতে ভর্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে ।

৪। ভর্তিচ্ছুক শিশুদের নাম , ঠিকানা ও প্রয়ােজনীয় তথ্যাদি রেজিস্টারে এন্ট্রি করে সংশ্লিষ্ট শ্রেণিতে ভর্তি করতে হবে ।

৫। প্রধানমন্ত্রীর কার্যালয় , মন্ত্রিপরিষদ বিভাগ , জনপ্রশাসন মন্ত্রণালয় , স্বাস্থ্য সেবা বিভাগ , প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক সময়ে সময়ে জারীকৃত স্বাস্থ্যবিধি সম্পর্কিত নির্দেশনা ও অনুশাসনসমূহ অনুসরণপূর্বক শিক্ষকগণ শিশুদের ভর্তি নিশ্চিত করবেন 

৬। অসুস্থ শিক্ষক / শিক্ষার্থী / কর্মচারী এবং সন্তান সম্ভবা শিক্ষিকাগণকে বিদ্যালয়ে উপস্থিত থেকে বিরত রাখতে হবে । অসুস্থ । শিক্ষার্থী নিয়ে বিদ্যালয়ে না আসার জন্য অভিভাবকদের অনুরােধ করতে হবে । অসুস্থ শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করতে বিদ্যালয় কর্তৃপক্ষ বিশেষ ব্যবস্থা গ্রহণ করবে ।

৭। কোভিড -১৯ এর কারণে বেসরকারি কিন্ডার গার্টেন / স্কুল বন্ধ হয়ে যাওয়ায় যে সকল শিক্ষার্থী বিদ্যালয়বিহীন হয়ে পড়েছে । তীদের সকলকে সংশ্লিষ্ট ক্লাস্টারের আওতাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে ভর্তির ব্যবস্থা করতে হবে । এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ০৯ / ০৮ / ২০২০ খ্রি : তারিখের ৩৮.০০.০০০০.০০৮.৯৯.০০১.১৬.২৬১ নম্বর পরিপত্রের নির্দেশনা অনুসরণ করতে হবে । 

সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত নোটিশ ২০২১ |সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ছাত্র-ছাত্রী ভর্তি ২০২১

সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ছাত্র-ছাত্রী ভর্তি সংক্রান্ত নোটিশ ২০২১ |সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ ছাত্র-ছাত্রী ভর্তি ২০২১

                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com



Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)