আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও ফজিলত | আয়াতুল কুরসি বাংলা pdf download

আসছালামু আলাইকুম প্রিয় পাঠক আজকে কুরআন মাজিদের এমন একটি আয়াতের বাংলা অর্থ সহ অনুবাদ ও ফজিলত শেয়ার করবো যেটা প্রতিটি মুসলাম ১ নামে ছিনেন। সেটা হলো আয়াতুল কুরসী। আয়াতুল কুরসী সূরা বাকারার ২৫৫ নাম্ভার আয়াত এই পোস্টে আমরা আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও ফজিলতআয়াতুল কুরসি বাংলা pdf download শেয়ার করবো।আসা করি তোমাদের উপকারে আসবে। 


       
       
        

    আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও ফজিলত | আয়াতুল কুরসি বাংলা pdf download


    বিসমিল্লাহির রাহমানির রাহিম
    বাংলা অনুবাদ
    পরম করুণাময় অতি দয়ালু আল্লাহর নামে শুরু করছি।

    ﻟﻠّﻪُ ﻻَ ﺇِﻟَﻪَ ﺇِﻻَّ ﻫُﻮَ ﺍﻟْﺤَﻲُّ ﺍﻟْﻘَﻴُّﻮﻡُ ﻻَ ﺗَﺄْﺧُﺬُﻩُ ﺳِﻨَﺔٌ ﻭَﻻَ ﻧَﻮْﻡٌ ﻟَّﻪُ 
    ﻣَﺎ ﻓِﻲ ﺍﻟﺴَّﻤَﺎﻭَﺍﺕِ ﻭَﻣَﺎ ﻓِﻲ ﺍﻷَﺭْﺽِ ﻣَﻦ ﺫَﺍ ﺍﻟَّﺬِﻱ ﻳَﺸْﻔَﻊُ ﻋِﻨْﺪَﻩُ ﺇِﻻَّ ﺑِﺈِﺫْﻧِﻪِ ﻳَﻌْﻠَﻢُ ﻣَﺎ ﺑَﻴْﻦَ ﺃَﻳْﺪِﻳﻬِﻢْ ﻭَﻣَﺎ ﺧَﻠْﻔَﻬُﻢْ ﻭَﻻَ ﻳُﺤِﻴﻄُﻮﻥَ ﺑِﺸَﻲْﺀٍﻣِّﻦْ ﻋِﻠْﻤِﻪِ ﺇِﻻَّ ﺑِﻤَﺎ ﺷَﺎﺀ ﻭَﺳِﻊَ ﻛُﺮْﺳِﻴُّﻪُ ﺍﻟﺴَّﻤَﺎﻭَﺍﺕِ ﻭَﺍﻷَﺭْﺽَ ﻭَﻻَ ﻳَﺆُﻭﺩُﻩُ ﺣِﻔْﻈُﻬُﻤَﺎ ﻭَﻫُﻮَ ﺍﻟْﻌَﻠِﻲُّ ﺍﻟْﻌَﻈِﻴﻢ


    উচ্চারণঃ আল্লাহু লা ইলাহা ইল্লা হুয়াল হাইয়্যুল ক্বিয়্যুম লা তা’খুজুহু সিনাত্যু ওয়ালা নাউম। লাহু মা ফিছছামা ওয়াতি ওয়ামা ফিল আরদ্। মান যাল্লাযী ইয়াস ফায়ু ইন দাহু ইল্লা বি ইজনিহি ইয়া লামু মা বাইনা আইদিহিম ওয়ামা খল ফাহুম ওয়ালা ইউ হিতুনা বিশাই ইম্ মিন ইল্ মিহি ইল্লা বিমা সাআ ওয়াসিয়া কুরসিইউ হুস ছামা ওয়াতি ওয়াল আরদ্ ওয়ালা ইয়া উদুহু হিফজুহুমা ওয়াহুয়াল আলিয়্যূল আজীম।

    বাংলা অনুবাদঃ আল্লাহ ছাড়া অন্য কোনো উপাস্য নেই, তিনি জীবিত, সবকিছুর ধারক। তাঁকে তন্দ্রাও স্পর্শ করতে পারে না এবং নিদ্রাও নয়। আসমান ও যমীনে যা কিছু রয়েছে, সবই তাঁর। কে আছ এমন, যে সুপারিশ করবে তাঁর কাছে তাঁর অনুমতি ছাড়া? দৃষ্টির সামনে কিংবা পিছনে যা কিছু রয়েছে সে সবই তিনি জানেন। তাঁর জ্ঞানসীমা থেকে তারা কোনো কিছুকেই পরিবেষ্টিত করতে পারে না, কিন্তু যতটুকু তিনি ইচ্ছা করেন। তাঁর সিংহাসন সমস্ত আসমান ও যমীনকে পরিবেষ্টিত করে আছে। আর সেগুলোকে ধারণ করা তাঁর পক্ষে কঠিন নয়। তিনিই সর্বোচ্চ এবং সর্বাপেক্ষা মহান। [আল কুরআন: সূরা বাকারাহ্, আয়াত ২৫৫]

    আয়তুল কুরসীর ফজিলত

    প্রত্যেক ফরয নামাযের পরে আয়াতুল কুরসী ১বার।

    রাসুলুল্লাহ(সাঃ) বলেছেন,“যে ব্যক্তিপ্রত্যেক ফরয নামায শেষে আয়াতুল কুরসী পাঠ করে তার জন্য জান্নাতে প্রবেশ করারজন্য মৃত্যু ছাড়া আর কোন বাধা থাকে না”।

    সুনানেআন-নাসায়ীঃ ১০০, ইবনে সুন্নীঃ ১২১, শায়খ আলবানীর মতে সহীহ, সিলসিলা আস-সহীহাহঃ২/৬৯৭। 

    রাসুলুল্লাহ(সাঃ) বলেছেন, “যে ব্যক্তি সকালে আয়াতুল কুরসী পাঠ করবে তাকে সন্ধ্যা পর্যন্তজিনদের থেকে রক্ষা করা হবে আর, যে সন্ধ্যায় পাঠ করবে তাকে সকাল পর্যন্ত রক্ষা করা হবে”।

    সহীহতারগীব ওয়াত-তারতীবঃ হা/৬৬২।

    “আয়াতুলকুরসী শয়নকালে পাঠ করলে সকাল পর্যন্ত তার হেফাযতের জন্য একজন ফেরেশতা পাহারায়নিযু্ক্ত থাকে। যাতে শয়তান তার নিকটবর্তী হতে না পারে”।

    সহীহবুখারীঃ ২৩২১।

    আয়াতুল কুরসি বাংলা pdf download



    Click Here To Download 


    Tag:আয়াতুল কুরসি বাংলা উচ্চারণ অর্থ ও ফজিলত,  আয়াতুল কুরসি বাংলা pdf, আয়াতুল কুরসি mp3,আয়াতুল কুরসি pdf download,আয়াতুল কুরসি পাঠ করলে উপকারিতা,আয়াতুল কুরসি অডিও,আয়াতুল কুরসি বাংলা তরজমা,আয়াতুল কুরসি বাংলা অর্থ,আয়াতুল কুরসি ডাউনলোড,আয়াতুল কুরসি ফজিলত,আয়াতুল কুরসির তাফসীর,আয়াতুল কুরসির আমল

    0/Post a Comment/Comments

    Previous Post Next Post