জেনে নিন অ্যাসাইনমেন্ট লেখার সঠিক নিয়ম

অ্যাসাইনমেন্ট লেখার নমুনা | অ্যাসাইনমেন্ট লেখার পদ্ধতি |অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয় | অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম


অ্যাসাইনমেন্ট লেখার নমুনা | অ্যাসাইনমেন্ট লেখার পদ্ধতি |অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয় | অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম 

আসছালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা সবাই কেমন আছো। আসা করি সবাই ভালো আছো৷ বন্ধুরা তোমাদের অ্যাসাইনমেন্টের মাধ্যমে পরীক্ষা চলতেছে।তাই তোমরা অনেকেরই অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম জানা নাই।যার কারনো অগোছালো ভাবে অ্যাসাইনমেন্ট লিখে দিতেছো। এর ফলে তোমাদের উত্তরপত্র সঠিক হবার পর ও ১০০% মার্ক পাবে না।তাই আজকে আমি তোমাদের অ্যাসাইনমেন্ট লিখার নিয়ম শিখাবো। ধৈর্য সহকারে আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়তে থাকো ইনশাআল্লাহ অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম শিখে যাবে।

★ Hot Post

অ্যাসাইনমেন্ট লেখার নমুনা |অ্যাসাইনমেন্ট লেখার পদ্ধতি

কভার পেজঃ

শিক্ষার্থীরা তাদের অ্যাসাইনমেন্টের কভার পৃষ্ঠা নানারকমের ডিজাইন করতে পারে(যেমন;বিভিন্ন ফন্ট,কালর পেনে কোটেশন নং দেয়া,বিভিন্ন লে-আউট দেয়া ইত্যাদি) । আবার তাদের নাম, ঠিকানা সুন্দর করে গুছিয়ে লিখতে পারে।

ভূমিকা:

অ্যাসাইনমেন্টটি কি সম্পর্কে লিখবে তা পাঠককে ভালোভাবে বুঝানোর জন্য বিষয়বস্তুর সংক্ষিপ্ত বিবরন প্রদান।বিষয়বস্তুু সম্পর্কে সম্যক ধারনা প্রদান করা। অ্যাসাইনমেন্টটি কি সম্পর্কে তা ভালোভাবে গুছিয়ে লিখা। পাঠক যেন পড়ে বুঝতে পারে ঠিক কী বুঝানো হয়েছে। 

প্রধান পাঠঃ

অ্যাসাইনমেন্ট সম্পর্কে মূল বক্তব্য উপস্থাপন করা। বিষয়বস্তুর সম্পূর্ণ বিবরন প্রদান করা। পাঠক যেন বিষয়বস্তুু সম্পর্কে সম্পূূর্ন ধারনা লাভ করতে পারে সেদিকে খেয়াল রাখা। বিষয়বস্তু সম্পর্কে সম্পূর্ণ বিবরন প্রদান করা যেন পাঠক খুব সহজেই বুঝতে পারে। যে বিষয় নিয়ে অ্যাসাইনমেন্ট লিখবে তা যেন নির্ভূল এবং গোছানো থাকে। অ্যাসাইনমেন্টটি পাঠকের বোধগম্য করে লিখবে।শুরু থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ বিষয়টি গুছিয়ে লিখবে।

উপসংহারঃ

সুনির্দিষ্ট ভাবে অ্যাসাইনমেন্ট শেষ করা।সম্পূর্ণ বিষয়বস্তুু পাঠকের বোধগম্য করে গুছিয়ে লিখা।সর্বোপরি অ্যাসাইনমেন্টের বিষয়বস্তুু গুছানো এবং পাঠকের বোধগম্য করে সাজিয়ে লিখবে

Tag:অ্যাসাইনমেন্ট লেখার পদ্ধতি,অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়,অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম, অ্যাসাইনমেন্ট লেখার নমুনা

0/Post a Comment/Comments

Previous Post Next Post