অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলি (এক নজরে সকল মহাদেশ) Pdf Download

অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলি বই |রফিকুল ইসলাম লিটন 

অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলি বই |রফিকুল ইসলাম লিটন

বইটির বৈশিষ্ট্য

#সিলেবাস_অনুসরণঃ
'অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলি' বইটির প্রতিটি অধ্যায় বিসিএস এর সিলেবাস অনুসরণ করে আলোচনা করা হয়েছে, যেন পরীক্ষায় শতভাগ কমন পাওয়া যায়।

#তথ্যের_বিশুদ্ধতাঃ
তথ্য-উপাত্ত নির্ভুল করার আন্তরিক প্রচেষ্টা গ্রহণ করে শতভাগ বিশুদ্ধতা আনয়ন করা হয়েছে। যাতে ভুল কোনো তথ্য আপনার মস্তিষ্কে অবস্থান করে প্রতিযোগিতা থেকে ছিটকে ফেলে না দেয়।

#প্রশ্ন_বিশ্লেষণঃ
বিগত ৩০ বছরের সকল চাকরির পরীক্ষায় আসা আন্তর্জাতিক বিষয়াবলির প্রশ্ন ও প্রশ্নের বিস্তারিত সমাধান বইটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে। সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নগুলো বিশ্লেষণ করে দেখা যায় যে, প্রায় ৮০% প্রশ্ন বিগত সালে বিভিন্ন পরীক্ষায় আসা প্রশ্নগুলো থেকেই ঘুরে-ফিরে আসে। ফলে এসকল প্রশ্নের বাইরে ২০% এর বেশি নতুন প্রশ্ন আসার সম্ভাবনা ক্ষীণ। এই নতুন ২০% ক্রিটিক্যাল প্রশ্ন সহজভাবে বিশ্লেষণ করা হয়েছে এ বইটিতে। যাতে আপনার প্রস্তুতি কোনো ঘাটতি পরিলক্ষিত না হয়।  সুতরাং, আন্তর্জাতিক বিষয়াবলির জন্য এটি একটি কমপ্লিট প্যাকেজ।

#ছক_গ্রাফঃ
প্রয়োজনীয় ছক ও গ্রাফ ব্যবহার করা হয়েছে, যার মাধ্যমে মূল বিষয়টি সহজে অনুধাবন করতে পারবেন। বাংলাদেশে এই প্রথম পূর্ণাঙ্গভাবে সংশ্লিষ্ট বিষয়ের সাথে ছক ও গ্রাফ ব্যবহার করা হয়েছে।

#ম্যাপ_চিত্রঃ
প্রাসঙ্গিক বিষয়ের সাথে গ্রাফিক্সের মাধ্যমে উজ্জ্বল চিত্র ও ম্যাপ সংযুক্ত করা হয়েছে। যাতে মূল বিষয়টি ভিজ্যুয়ালি উপস্থাপনের মাধ্যমে আপনার মস্তিষ্কে সহজে জায়গা করে নিতে পারে।

#টেকনিকঃ
মনে রাখার প্রচুর কৌশল সংযোজনের মাধ্যমে কঠিন বিষয়কে সহজ করে তোলা হয়েছে। ফলে একজন শিক্ষার্থী খুব সহজেই কঠিন বিষয়গুলো আয়ত্ত্ব করতে সক্ষম হবেন।

#অভিজ্ঞতার_সংমিশ্রণঃ
একজন ক্যাডার কর্মকর্তা হিসেবে পিএসসির সিলেবাসের ব্যবহারিক প্রয়োগের মাধ্যমে অর্জিত জ্ঞানের প্রতিফলন ঘটানো হয়েছে বইটিতে। বই পড়ে সাঁতার শেখা আর সরাসরি পানিতে নেমে সাঁতার শেখার মধ্যে অনেক পার্থক্য বিদ্যমান। সুতরাং মনে রাখবেন, বইটির লেখক কে?

✍ রচনা ও সম্পাদনায় ✍

রফিকুল ইসলাম লিটন
বিএসএস (সম্মান), এমএসএস (রাষ্ট্রবিজ্ঞান),
ঢাকা বিশ্ববিদ্যালয়।
৩৩তম বিসিএস (সাধারণ শিক্ষা)
গবেষণা কর্মকর্তা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, ঢাকা।
সাবেক প্রভাষক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ।
সরকারি সোহরাওয়ার্দী কলেজ, পিরোজপুর।

অগ্রদূত আন্তর্জাতিক বিষয়াবলি (এক নজরে সকল মহাদেশ) Pdf Download  



    

0/Post a Comment/Comments

Previous Post Next Post