প্রফেসর ভাইভা ব্যাংক জব Pdf | Professor's viva For Bank Job Pdf Download

প্রফেসর ভাইভা ব্যাংক জব Pdf | Professor's viva For Bank Job Pdf Download | প্রফেসর ব্যাংক ভাইভা বই ২০২০ pdf


আসছালামু আলাইকুম প্রিয় পাঠক আজকে আমরা প্রফেসর ভাইভা ব্যাংক জব pdf | Professor's viva For Bank Job Pdf Download তোমাদের জন্য নিয়ে এলাম।আসা করি তোমাদের ভাইভা পরিক্ষার জন্য বইটা অনেক উপকার হবে।   

ভূমিকা

বিশ্ব অর্থনীতিতে ক্রমশ গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ । রেমিট্যান্স , রপ্তানিসহ নানা ক্ষেত্রে ক্রমাগত সাফল্যের সাথে সাথে বিকশিত হচ্ছে । দেশের ব্যাংকিং খাত । অন্যদিকে অর্থনীতিকে শক্তিশালীকরণের ক্ষেত্রে দক্ষ ব্যাংকিং ব্যবস্থার বিকল্প নেই । এ লক্ষ্যেই দেশের উদীয়মান ব্যাংকগুলাে দক্ষ মানবসম্পদ গড়ে তােলার ব্যাপারে গুরুত্ব দিচ্ছে । প্রতিবছর এসব ব্যাংক তাদের বিভিন্ন শাখায় নিয়ােগ প্রদান করছে হাজার হাজার সম্ভাবনাময় প্রার্থী । কিন্তু ব্যাংকে নিয়ােগ পেতে হলে একদিকে যেমন লিখিত পরীক্ষার বৈতরণী পার হতে হয় তেমনি দক্ষতা প্রদর্শন করতে হয় মৌখিক পরীক্ষাতে । এ মৌখিক পরীক্ষা লিখিত পরীক্ষার তুলনায় কোনাে অংশেই কম গুরুত্বপূর্ণ নয় । কারণ মৌখিক পরীক্ষায় একটি নির্দিষ্ট নম্বরের কম পেলে প্রার্থী লিখিত পরীক্ষায় যত ভালােই করুক না কেন , তিনি নিয়ােগের ক্ষেত্রে অযােগ্য বলে বিবেচিত হন ।

দুঃখজনক হলেও সত্য যে , ব্যাংক চাকরিপ্রার্থীদের মৌখিক পরীক্ষার পূর্ণাঙ্গ সহায়তার উপাদান সম্বলিত কোনাে বই এখন পর্যন্ত দেশে প্রকাশিত হয়নি । এই অপূর্ণতা মিটিয়ে ব্যাংক ভাইভার ষােলআনা প্রস্তুতি অর্জনে সহায়তা করতে আমাদের ক্ষুদ্র এ প্রয়াস । ব্যাংক যেহেতু আর্থিক প্রতিষ্ঠান , তাই ব্যাংক নিয়ােগ ভাইভায় স্বাভাবিকভাবেই অর্থ সংশ্লিষ্ট বিষয়াদি থেকে বেশি প্রশ্ন করা হয় । এছাড়া কারাে পক্ষেই অনার্স - মাস্টার্স কিংবা স্কুল - কলেজ পর্যায়ে পড়া গুরুত্বপূর্ণ বিষয়গুলাে সবসময় মনে রাখা সম্ভব নয় । এসব বিষয়ের প্রতি লক্ষ্য রেখে এবং সাম্প্রতিক সময়ে বিভিন্ন ব্যাংকে অনুষ্ঠিত মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারীদের ' Real Viva ' দিয়ে সাজানাে হয়েছে বইটি । আশা করছি বইটি প্রার্থীদেরকে কাক্ষিত লক্ষ্যে পৌছতে অনেকখানি সহায়তা করবে । বিভিন্ন ব্যাংকে কর্মরত ১১০ জন কর্মকর্তা , যারা এই বইয়ে ' Real Viva ' সংযােজনে আমাদের সহায়তা করেছেন তাদের নিকট আমরা কৃতজ্ঞ । পরিশেষে ব্যাংক চাকরি প্রার্থী সকলের জন্য রইল শুভকামনা ।

প্রফেসর ব্যাংক ভাইভা বই ২০২০ pdf,Professors viva For Bank Job Pdf Download


প্রফেসর ভাইভা ব্যাংক জব Pdf | Professor's viva For Bank Job Pdf Download | প্রফেসর ব্যাংক ভাইভা বই ২০২০ pdf



 

টাগঃপ্রফেসর ভাইভা ব্যাংক জব Pdf,Professor's viva For Bank Job Pdf Download,প্রফেসর ব্যাংক ভাইভা বই ২০২০ pdf,প্রফেসর ভাইভা বই pdf 2020 
                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com



Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)