একাদশে ভর্তিঃ-কিভাবে কলেজ নির্বাচন করবেন

কিভাবে কলেজ নির্বাচন করবেন | একাদশে ভর্তির জন্য কিভাবে কলেজ নির্বাচন করবেন      

আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন।আসা করি ভালো আছেন। তোমরা যারা এইচএসসি তে ভর্তি হতে চাচ্ছ অনেকে কোন কলেজে ভর্তি হবে এখন ও সিদ্ধান্ত নিতে পারতেছো না। এই জন্য আজকে আয়মান সাদিক ভাইয়ের ভিডিও থেকে নেওয়া ৬ টি জিনিষ মাথায় রেখে আপনি কলেজ নির্বাচন করতে পারবেন।   

কিভাবে কলেজ নির্বাচন করবেন | একাদশে ভর্তির জন্য কিভাবে কলেজ নির্বাচন করবেন


  • কলেজ থেকে পাশ করে কয়জন তােমার কাঙ্ক্ষিত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পারছে- এটা জেনে রাখবে । 
  • কলেজে পাঠকালীন সময়ে থাকা - খাওয়ার ব্যবস্থা কী হবে , তা আগে থেকে ঠিক করে রাখবে 
  • তােমার এলাকার যারা বড় ভাই - বােন আছেন , তাদের কাছ থেকে কলেজের অভিজ্ঞতা জেনে নাও । তারা তােমার ব্যক্তিগত চাওয়া - পাওয়াগুলাের কথা মাথায় রেখে আরও ভালাে পরামর্শ দিতে পারবেন ।
  •  বাসা থেকে কলেজে যাতায়াত করতে যেই সময় , শ্রম আর অর্থ ব্যয় হবে তার কথা মাথায় রাখবে । প্রতিদিন ৪ ঘণ্টার যাতায়াতের সময় না খরচ করে বাসার কাছেই কলেজে ভর্তি হয়ে ওই সময়ে পড়াশােনা করলে আরও অনেক সুবিধা করে নেয়া সম্ভব ।
  •  তােমার কলেজের নামের সাথে তােমার ভর্তির ফলাফলের কোন যােগসুত্র নেই । তাই , তােমার কলেজ যাই হােক না কেন , ভালাে করার সুযােগ সব সমই তােমার সামনে উন্মুক্ত থাকবে । 
  • একটি কলেজের সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে সেখানকার মানুষ ও পরিবেশ । উচ্চাকাঙ্ক্ষী আর কঠোর পরিশ্রমীদের দলে থাকলে তুমি নিজে থেকেই আরও ভালাে করার তাগিদ অনুভব করবে ।


সবশেষে বলে রাখি যে , কলেজ আর বিশ্ববিদ্যালয়ের সময়টা তােমার জীবনের সবথেকে আনন্দের সময় হবে । এই সময়ের মত স্বাধীনতা , সময় , সৌন্দর্য আর কখনই ফেরত পাবে না । তাই , উপভােগ তাে করবেই , খালি একটু দায়িত্বশীলতার সাথে আরকি :
তােমার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

নোটঃ মনের মত কলেজে ভর্তি না হতে পারলে মন খারাপ করতেই পারাে । কিন্তু , খুব বেশি হলে এক - দুই দিন কিংবা এক সপ্তাহ । কলেজের পর ভর্তিযুদ্ধে টেক্কা মারতে পারলে কেউ কখনও তােমার কলেজের জীবন নিয়ে টান দিবে না !

Source: https://www.youtube.com/watch?v=o0-ZiEjjhio

                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com



Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)