এইচএসসি ২০২০-কবে শুরু হবে এইচএসসি পরীক্ষা-এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে ২০২০

এইচএসসি ২০২০-কবে শুরু হবে এইচএসসি পরীক্ষা-এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে ২০২০

এইচএসসি ২০২০-কবে শুরু হবে এইচএসসি পরীক্ষা-এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে ২০২০

আসছালামু আলাইকুম প্রিয় শিক্ষার্থী বন্ধুরা বর্তমান সময়ে করোনা ভাইরাসের কারনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ অনেক দিন থেকে। এদিকে ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা ২০২০ শুরু হবার কথা ছিলো। কিন্তু করোনার কারনে এইচএসসি পরীক্ষা হয় নাই। এদিকে গত সোমবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের শুরুতে বলেছেন পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় না আসলে সকল শিক্ষা প্রতিষ্ঠান আগামী সেপ্টেম্বর পর্যন্ত বন্ধ রাখা হবে।

এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে ২০২০ |কবে শুরু হবে সমমানের পরীক্ষা ২০২০    

তাই এখন আমাদের সবার মনে প্রশ্ন তাহলে এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে? যেগেতু ১ এপ্রিল শুরু হবার কথা থাকলে ও পরে গত ২২ মার্চ এইচএসসি পরীক্ষা ২০২০ স্থগিত করে তা আসন্ন ঈদুল ফিতরের পর শুরু করার নীতিগত সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়।প্রধানমন্ত্রীর এই ঘোষনার পর শিক্ষা মন্ত্রণালয়ের কাছে এই বিষয়ে জানতে চাইলে তারা বলে যতক্ষণ পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না হবে এবং শিক্ষা প্রতিষ্ঠান না খুলবে এর আগ পর্যন্ত এইচএসসি পরীক্ষা ২০২০ আয়োজন করা সম্ভব নয়।তারা আরো বলেন পরিস্থিতি স্বাভাবিক হবার ১৫ দিন পরে এইচএসসি পরীক্ষা শুরু হবে। তাহলে সহজ ভাষায় বুঝা গেলো শিক্ষা প্রতিষ্ঠান আগে খুলতে হবে তার পর এইচএসসি পরীক্ষা শুরু হবে।এখন পর্যন্ত এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে ২০২০ এর আর কোন তথ্য পাওয়া যায় নি।

কবে শুরু হবে এইচএসসি পরীক্ষা |এইচ এস সি পরীক্ষা কবে শুরু হবে ২০২০|এইচএসসি পরীক্ষা ২০২০ কবে শুরু হবে |সমমানের পরীক্ষা কবে শুরু হবে ২০২০            

তবে সংশ্লিষ্ট সুত্রে পাওয়া গেছে ঈদুল ফিতরের পর পরিস্থিতি বুঝে এইচএসসি শুরুর দিন ঠিক করে  এইচএসসি পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশ করবে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয় সাব-কমিটি। তবে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা সচিব মো. মাহবুব হোসেন বলেছেন করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এইচ এস সি পরীক্ষার শুরুর ১৫ দিন আগে এইচ এস সি পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশ করা হবে।তিনি আরো বলেন পরিস্থিতির উপর নির্ভর করে পরবর্তী সিদ্ধান্ত দেওয়া হবে । 


টাগঃএইচ এস সি পরীক্ষা ২০২০,কবে শুরু হবে এইচএসসি পরীক্ষা,এইচএসসি ২০২০ সালের পরীক্ষা কবে শুরু হবে,কবে শুরু হবে এইচএসসি পরীক্ষা ২০২০,এইচএসসি পরীক্ষা কবে শুরু হবে ২০২০,এইচএসসি পরীক্ষা শুরুর সঠিক তারিখ,সমমানের পরীক্ষা কবে শুরু হবে ২০২০,কবে শুরু হবে সমমানের পরীক্ষা ২০২০     
                               
Previous Post Next Post


Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

 



Any business enquiry contact us

Email:- Educationblog24.com@gmail.com

(সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)