একাদশ শ্রেনিতে ভর্তি ২০২০ আগামী ৬ জুন থেকে একাদশে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা

একাদশ শ্রেনিতে ভর্তি ২০২০ |আগামী ৬ জুন থেকে একাদশে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা

একাদশ শ্রেনিতে ভর্তি ২০২০ |আগামী ৬ জুন থেকে একাদশে ভর্তি কার্যক্রম শুরুর পরিকল্পনা

আসছালামু আলাইকুম প্রিয় এস এস সি শিক্ষার্থী চলতি মাসের মধ্যে তোমাদের এস এস সি রেজাল্ট ২০২০ প্রকাশিত হলে আগামী ৬ জুন তোমাদের একাদশ শ্রেনিতে ভর্তি কার্যক্রম শুরু হবার পরিকল্পনা করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন-আর-রশিদ বলছেন এবারে কলেজে ভর্তি কার্যক্রম তিন ধাপে শেষ করা হবে।তিনি আরো বলেন এবার ভর্তি কার্যক্রম সময় কিছুটা কমিয়ে আসতে পারে। 

করোনা মহামারীর কারনে ঠিক সময় মত এবারের এস এস সি রেজাল্ট  প্রকাশ করা হয় নি কিন্তু মে মাসের মধ্যেই এস এস সি রেজাল্ট প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি।

এবার গত ১০ মে থেকে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরুর সব ধরনের প্রস্তুতি থাকলেও মাধ্যমিকের ফল ঝুলে যাওয়ায় কলেজে ভর্তির নীতিমালাই জারি করা হয়নি।

অধ্যাপক হারুন মঙ্গলবার মিডিয়াকে বলেন, “এ মাসে এসএসসির ফল ঘোষণা করা হলে জুনের শুরুতে কলেজে ভর্তির শিডিউল ঘোষণা করা হবে। সবকিছু ঠিকঠাক থাকলে আমরা ৬ জুন থেকে ভর্তি কার্যক্রম শুরু করতে চাই।প্রতিবারের মত এবার ও তিন ধাপে ভর্তি কার্যক্রম শেষ করা হবে তবে একটু সময় কমিয়া আনার চেষ্টা করা হবে।

এবং শিক্ষার্থীরা অনলাইনে ঘরে বসে সকল কার্যকর শেষ করতে পারবে এবং একটা পর্যায়ে ভর্তি কার্যক্রম শেষ করতে তাদের কলেজে যেতেই হবে।এ বিষয়ে অধ্যাপক হারুন বলেন, পরিস্থিতি অনুকূলে না থাকলে সেটা তো আর সম্ভব হবে না। সেজন্য অন্যবার ১ জুলাই থেকে একাদশে ক্লাস শুরু হলেও এবার তা সম্ভব হবে না বলেই মনে করছি।

প্রতিবারের মত বাধ্যতামূলক অনলাইনে একাদশে ভর্তি আবেদন করতে হবে www.xiclassadmission.gov.bd) এই ওয়েবসাইটের মাধ্যমে । একজন শিক্ষার্থী ১০ টি কলেজে ভর্তির জন্য আবেদন করতে পারবে। এর তার মেধা অনুযায়ী একটি কলেজে ভর্তি সুযোগ দেওয়া হবে।

সুত্রঃবিডিনিউজ




Previous Post Next Post


TOP POST

 

 

🔽 এস এস সি/দাখিল ১ম সপ্তাহের এসাইনমেন্ট ২০২২ সমাধান দেখতে ক্লিক করুন

🔽 এইচ এস সি/আলিম ১ম সপ্তাহের এসাইনমেন্ট সমাধান ২০২২ দেখতে ক্লিক করুন

🔽 সকল সপ্তাহের এসাইনমেন্ট সমাধান (ষষ্ঠ-নবম শ্রেণীর) দেখতে ক্লিক করুন 

☀️আপনার নামের অর্থ জানতে ক্লিক করুন 

��এসএসসি সকল বই ও নোট ডাউনলোড করতে ক্লিক করুন