বেলা ফুরাবার আগে PDF Download | বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ free download


বেলা ফুরাবার আগে বই Pdf Download |  bela furabar age book pdf download |বেলা ফুরাবার আগে বই pdf |বেলা ফুরাবার আগে বই|আরিফ আজাদ |বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ


       
       
        

    বেলা ফুরাবার আগে Pdf Download |  bela furabar age book pdf download


    আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন।আসা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে আমি ও ভালো আছি। আজকে আমরা তোমাদের আরিফ আজাদের বেলা ফুরাবার আগে বই pdf Download লিংক ফ্রিতে শেয়ার করবো। বেলা ফুরাবার আগে৷ pdf বইটি একবার পড়লে বার বার পড়ার ইচ্ছা করবে। তাই অবশ্যই সবাইকে বলবো বেলা ফুরাবার আগে বই হার্ডকপি কিনে রেখে নিন। যখন মন চায় পড়তে পারবেন।  

    বই:বেলা ফুরাবার আগে
    লেখক: আরিফ আজাদ
    প্রকাশনী: সমকালীন প্রকাশক
    প্রথম প্রকাশ: বইমেলা ২০২০

    বেলা ফুরাবার আগে বই Pdf|বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ |বেলা ফুরাবার আগে


     লেখকের কথা 

    'সাজিদ সিরিজ' লেখার পর থেকে প্রায় প্রতিদিন বিভিন্ন মানুষ আমাকে ইনবক্সে , ইমেইলে বিভিন্ন বার্তা পাঠান । সেই বার্তাগুলাে ভরতি থাকে ভালােবাসা , দুআ আর আশাবাদে । আমি প্রীত হই , আপ্লুত হই , আনন্দিত হই । মানুষের ভালােবাসার যে এক অদ্ভুত শক্তি আছে , তা আমি এই কয়েক বছরে খুব ভালােভাবেই উপলব্ধি করেছি , আল - হামদু লিল্লাহ । জীবনের একাট্টা ইচ্ছে ছিল সাংবাদিক হওয়ার , কিন্তু আল্লাহর ইচ্ছেটা ছিল ভিন্ন । তিনি আমাকে সাংবাদিক বানাননি , লেখক বানিয়েছেন । মানুষের ভালােবাসা পাওয়ার , মানুষের কাছে পৌঁছানাের যে পথ তিনি আমার সামনে উন্মুক্ত করে দিয়েছেন , তার শুকরিয়া একত্রীবনে শেষ করা যাবে না । তরুণরা স্বপ্ন নিয়ে আমাকে বলেন , ' ভাইয়া , আমি সাজিদ হাতে ঢাই । কীভাবে সাজিদ হওয়া যাবে আমাকে পরামর্শ দিন । এমন প্রশ্ন আৱ আবদারের কাছে আমি মাঝে মাঝে পরাস্ত হই । ভাবি , কী পরামর্শই দেবো ? সাজিদ হওয়ার জন্য তাকে বলব অনেক অনেক বই পড়তে ? অনেক বেশি জানতে ? কিন্তু , পরক্ষণে ভাবি , সাজিদ কি সত্যি এ রকম ? আমি কি সাজিদকে এভাবে চেয়েছি কখনো ? আমার মানসপটে সাজিদের যে রূপরেখা , সে সাজিদ আসলে কেমন ? পরে ভাবলাম , তারা যেহেতু সাজিদ হতে চায় , সাজিদ তৈরি করার একটা প্রকল্প হাতে নিতে অসুবিধে নেই কিছু । সাজিদের বিতর্ক আর বক্তব্যের দুনিয়ার সাথে তারা পরিচিত , কিন্তু সাজিদের একান্ত ব্যক্তিগত জীবন , যে জীবনে সাজিদ ভীষণ অন্য রকম , সে জাতের সাথে তাদের পরিচিত করানাে উচিত । সাজিদ তৈরির আমার সেই খসড়া প্রস্তাবনা , সেই স্বপ্ন ও সাহসের প্রথম পদক্ষেপ বলা যেতে পারে এ বইটিকে ।

    বইটিকে সাজিদ তৈরির প্রথম খসড়া বললেও , মূলত বইয়ের কথা আত্ন - উয়নমূলক । দ্বীনের পথে চলতে গিয়ে আমি যে বাধা - বিপত্তির মুখোমুখি হয়েছি, হতে পারে সেগুলাে দৃশ্য - অদৃশ্য , নিজের সাথে নিজের , কিংবা নিজের সাথে অন্যের — সেই দিনগুলাে নিয়ে কথা বলার চেষ্টা করেছি । কথা বলেছি অমিত সম্ভাবনার । অনন্য দ্বার নিয়েও , যে দ্বার উন্মুক্ত করলেই দেখা মিলবে এক পরম ও পবিত্র জীবনের ।ক্ষুদ্র জীবনের অতি ক্ষুদ্র অভিজ্ঞতা , অতি সামান্য পড়াশােনা এবং অতি অপরিপক । উপলদ্ধি থেকে আমি যা বুঝেছি , তার একটি কাগুজে সংকলন এই বইটি । যেহেতু আমরা মানুষ এবং মানুষমাত্রেই ভুল করতে সিদ্ধহস্ত , তাই এ বইতে ভুল থেকে । যাওয়াটা অস্বাভাবিক কিছু নয় । ভুলগুলাের সমস্ত দায়ভার আমার । আর এ বইতে যা কিছু ভালাে এবং কল্যাণকর , তার প্রশংসা একমাত্র আল্লাহ সুবহানাহু ওয়া তাআলার । পাঠকের প্রতি আমার বিনীত অনুরােধ , এই বইটি যদি আপনার সামান্য উপকারে আসে , যদি এই বই আপনাকে সামান্য পরিমাণ ও ভাবনার খােরাকি দেয় , তাহলে দয়া করে বইটিকে আপনার নিকট রেখে দেবেন না । আপনার প্রিয় মানুষটি , যার মধ্যেও আপনি চান যে , এই ভাবনার উদয় হােক , তার বরাবর বইটি হস্তান্তর করে দেবেন । আর অবশ্যই , আপনার সালাতে , মুনাজাতে এই অধম বান্দাকে স্মরণ রাখবেন । ওয়ামা তাওফিকি ইল্লা বিল্লাহ ।

    বেলা ফুরাবার আগে বই Pdf Download|বেলা ফুরাবার আগে বই pdf | আরিফ আজাদ |bela furabar age book pdf download


    সূচিপত্র 

    ১।শুরুর আগে
    ৩। মন খারাপের দিনে
    ৩। আমার এত দুঃখ কেন ?
    ৪।বলাে , সুখ কোথা পাই
    ৫।জীবনের ইঁদুর - দৌড় কাহিনি
    ৬।চোখের রােগ
    ৭।আমমরা তো স্রেফ বন্ধু কেবল
    ৮।চলে যাওয়া মানে প্রদান নয়
    ৯।বেলা ফুরাবার আগে
    ১০। মেঘের কোলে রােদ হেসেছে
    ১১।বসন্ত এসে গেছে ,
    ১২।সালাতে আমার মন বসে না
    ১৩।তােমায় হৃদ মাঝারে তাইব ,
    ১৪।যুদ্ধ মানে শত্রু -শত্রু খেলা
    ১৫।মেঘের ওপার বাড়ি।
    ১৬। আমি হব সকাল বেলার পাখি
    ১৭।তুলি দুই হাত করি মােনাজাত
    ১৮। চলো বদলাই

    বেলা ফুরাবার আগে PDF Download  | বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ free download



    সবার কাছে অনুরোধ বইটির হার্ডকপি কিনে লেখক ও প্রকাশককে সহযোগীতা করুন।

    Tag:বেলা ফুরাবার আগে বই Pdf Download,bela furabar age book pdf download,বেলা ফুরাবার আগে বই pdf,বেলা ফুরাবার আগে বই,আরিফ আজাদ,বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ

                                   
    Previous Post Next Post


    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com



    Any business enquiry contact us

    Email:- Educationblog24.com@gmail.com

    (সবচেয়ে আগে সকল তথ্য,গুরুত্বপূর্ণ সকল পিডিএফ, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Facebook এবং Telegram পেজ)