বেলা ফুরাবার আগে PDF Download | বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ free download


বেলা ফুরাবার আগে বই Pdf Download |  bela furabar age book pdf download |বেলা ফুরাবার আগে বই pdf |বেলা ফুরাবার আগে বই|আরিফ আজাদ |বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ


       
       
        

    বেলা ফুরাবার আগে Pdf Download |  bela furabar age book pdf download


    আসছালামু আলাইকুম প্রিয় পাঠক সবাই কেমন আছেন।আসা করি সবাই ভালো আছেন। আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে আমি ও ভালো আছি। আজকে আমরা তোমাদের আরিফ আজাদের বেলা ফুরাবার আগে বই pdf Download লিংক ফ্রিতে শেয়ার করবো। বেলা ফুরাবার আগে৷ pdf বইটি একবার পড়লে বার বার পড়ার ইচ্ছা করবে। তাই অবশ্যই সবাইকে বলবো বেলা ফুরাবার আগে বই হার্ডকপি কিনে রেখে নিন। যখন মন চায় পড়তে পারবেন।  

    বই:বেলা ফুরাবার আগে
    লেখক: আরিফ আজাদ
    প্রকাশনী: সমকালীন প্রকাশক
    প্রথম প্রকাশ: বইমেলা ২০২০

    বেলা ফুরাবার আগে বই Pdf|বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ |বেলা ফুরাবার আগে


     লেখকের কথা 

    'সাজিদ সিরিজ' লেখার পর থেকে প্রায় প্রতিদিন বিভিন্ন মানুষ আমাকে ইনবক্সে , ইমেইলে বিভিন্ন বার্তা পাঠান । সেই বার্তাগুলাে ভরতি থাকে ভালােবাসা , দুআ আর আশাবাদে । আমি প্রীত হই , আপ্লুত হই , আনন্দিত হই । মানুষের ভালােবাসার যে এক অদ্ভুত শক্তি আছে , তা আমি এই কয়েক বছরে খুব ভালােভাবেই উপলব্ধি করেছি , আল - হামদু লিল্লাহ । জীবনের একাট্টা ইচ্ছে ছিল সাংবাদিক হওয়ার , কিন্তু আল্লাহর ইচ্ছেটা ছিল ভিন্ন । তিনি আমাকে সাংবাদিক বানাননি , লেখক বানিয়েছেন । মানুষের ভালােবাসা পাওয়ার , মানুষের কাছে পৌঁছানাের যে পথ তিনি আমার সামনে উন্মুক্ত করে দিয়েছেন , তার শুকরিয়া একত্রীবনে শেষ করা যাবে না । তরুণরা স্বপ্ন নিয়ে আমাকে বলেন , ' ভাইয়া , আমি সাজিদ হাতে ঢাই । কীভাবে সাজিদ হওয়া যাবে আমাকে পরামর্শ দিন । এমন প্রশ্ন আৱ আবদারের কাছে আমি মাঝে মাঝে পরাস্ত হই । ভাবি , কী পরামর্শই দেবো ? সাজিদ হওয়ার জন্য তাকে বলব অনেক অনেক বই পড়তে ? অনেক বেশি জানতে ? কিন্তু , পরক্ষণে ভাবি , সাজিদ কি সত্যি এ রকম ? আমি কি সাজিদকে এভাবে চেয়েছি কখনো ? আমার মানসপটে সাজিদের যে রূপরেখা , সে সাজিদ আসলে কেমন ? পরে ভাবলাম , তারা যেহেতু সাজিদ হতে চায় , সাজিদ তৈরি করার একটা প্রকল্প হাতে নিতে অসুবিধে নেই কিছু । সাজিদের বিতর্ক আর বক্তব্যের দুনিয়ার সাথে তারা পরিচিত , কিন্তু সাজিদের একান্ত ব্যক্তিগত জীবন , যে জীবনে সাজিদ ভীষণ অন্য রকম , সে জাতের সাথে তাদের পরিচিত করানাে উচিত । সাজিদ তৈরির আমার সেই খসড়া প্রস্তাবনা , সেই স্বপ্ন ও সাহসের প্রথম পদক্ষেপ বলা যেতে পারে এ বইটিকে ।

    বইটিকে সাজিদ তৈরির প্রথম খসড়া বললেও , মূলত বইয়ের কথা আত্ন - উয়নমূলক । দ্বীনের পথে চলতে গিয়ে আমি যে বাধা - বিপত্তির মুখোমুখি হয়েছি, হতে পারে সেগুলাে দৃশ্য - অদৃশ্য , নিজের সাথে নিজের , কিংবা নিজের সাথে অন্যের — সেই দিনগুলাে নিয়ে কথা বলার চেষ্টা করেছি । কথা বলেছি অমিত সম্ভাবনার । অনন্য দ্বার নিয়েও , যে দ্বার উন্মুক্ত করলেই দেখা মিলবে এক পরম ও পবিত্র জীবনের ।ক্ষুদ্র জীবনের অতি ক্ষুদ্র অভিজ্ঞতা , অতি সামান্য পড়াশােনা এবং অতি অপরিপক । উপলদ্ধি থেকে আমি যা বুঝেছি , তার একটি কাগুজে সংকলন এই বইটি । যেহেতু আমরা মানুষ এবং মানুষমাত্রেই ভুল করতে সিদ্ধহস্ত , তাই এ বইতে ভুল থেকে । যাওয়াটা অস্বাভাবিক কিছু নয় । ভুলগুলাের সমস্ত দায়ভার আমার । আর এ বইতে যা কিছু ভালাে এবং কল্যাণকর , তার প্রশংসা একমাত্র আল্লাহ সুবহানাহু ওয়া তাআলার । পাঠকের প্রতি আমার বিনীত অনুরােধ , এই বইটি যদি আপনার সামান্য উপকারে আসে , যদি এই বই আপনাকে সামান্য পরিমাণ ও ভাবনার খােরাকি দেয় , তাহলে দয়া করে বইটিকে আপনার নিকট রেখে দেবেন না । আপনার প্রিয় মানুষটি , যার মধ্যেও আপনি চান যে , এই ভাবনার উদয় হােক , তার বরাবর বইটি হস্তান্তর করে দেবেন । আর অবশ্যই , আপনার সালাতে , মুনাজাতে এই অধম বান্দাকে স্মরণ রাখবেন । ওয়ামা তাওফিকি ইল্লা বিল্লাহ ।

    বেলা ফুরাবার আগে বই Pdf Download|বেলা ফুরাবার আগে বই pdf | আরিফ আজাদ |bela furabar age book pdf download


    সূচিপত্র 

    ১।শুরুর আগে
    ৩। মন খারাপের দিনে
    ৩। আমার এত দুঃখ কেন ?
    ৪।বলাে , সুখ কোথা পাই
    ৫।জীবনের ইঁদুর - দৌড় কাহিনি
    ৬।চোখের রােগ
    ৭।আমমরা তো স্রেফ বন্ধু কেবল
    ৮।চলে যাওয়া মানে প্রদান নয়
    ৯।বেলা ফুরাবার আগে
    ১০। মেঘের কোলে রােদ হেসেছে
    ১১।বসন্ত এসে গেছে ,
    ১২।সালাতে আমার মন বসে না
    ১৩।তােমায় হৃদ মাঝারে তাইব ,
    ১৪।যুদ্ধ মানে শত্রু -শত্রু খেলা
    ১৫।মেঘের ওপার বাড়ি।
    ১৬। আমি হব সকাল বেলার পাখি
    ১৭।তুলি দুই হাত করি মােনাজাত
    ১৮। চলো বদলাই

    বেলা ফুরাবার আগে PDF Download  | বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ free download



    সবার কাছে অনুরোধ বইটির হার্ডকপি কিনে লেখক ও প্রকাশককে সহযোগীতা করুন।

    Tag:বেলা ফুরাবার আগে বই Pdf Download,bela furabar age book pdf download,বেলা ফুরাবার আগে বই pdf,বেলা ফুরাবার আগে বই,আরিফ আজাদ,বেলা ফুরাবার আগে বই pdf আরিফ আজাদ

    0/Post a Comment/Comments

    Previous Post Next Post